ওয়ার্ন: এবার ইংল্যান্ডেও দাপট দেখাবে কোহলি

বর্তমান বিশ্বের সেরা ব্যাটসম্যানদের মধ্যে একজন। শুধু দেশে নয়, দেশের বাইরেও বিরাট কোহলির ব্যাটিং পরিসংখ্যান ঈর্ষা জাগানোর মতো। তবে ইংল্যান্ডে এখনও নিজেকে প্রমাণ করতে পারেননি ভারতীয় অধিনায়ক। ২০১৪ সালে সর্বশেষ সফরটায় তো ব্যাট হাতে যাচ্ছেতাই পারফরম্যান্স ছিল তার। তবে এবার কোহলি ইংল্যান্ডেও দাপট দেখাবেন, আগাম ভবিষ্যতবাণী করে রেখেছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তী লেগস্পিনার শেন ওয়ার্ন।

২০১৪ সালে ভারতের সর্বশেষ ইংল্যান্ড সফরের দলে ছিলেন কোহলি। পাঁচ টেস্টে ১০ ইনিংসে ১৩৪ রান করেছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান। গড় ছিল মাত্র ১৩.৪০। কোহলির মাপের একজন ব্যাটসম্যানের সঙ্গে এই গড়টা আসলে মানিয়ে নেয়ার মতো নয়।

সামনে আরেকটি ইংল্যান্ড সফর। যে সফরকে সামনে রেখে নিজেকে প্রস্তুত করতে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট বাদ দিয়ে কাউন্টিতে সারের হয়ে খেলবেন ভারতীয় অধিনায়ক। আপাতত আইপিএলে নিজেকে ঝালিয়ে নিচ্ছেন তিনি।

তবে ইংল্যান্ডে দুঃস্বপ্নের সফর শেষ করে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার কঠিন কন্ডিশনে কিন্তু ঠিকই নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন কোহলি। শেন ওয়ার্ন মনে করছেন, জুলাই মাসে শুরু ইংল্যান্ড সফরে এবার কোহলি দাপটের সঙ্গেই খেলবেন, যে ফর্মটা তিনি টেনে নিয়ে যাবেন নভেম্বরে অস্ট্রেলিয়া সফরেও।

অস্ট্রেলিয়ার স্পিন কিংবদন্তী বলেন, ‘প্রথমে ইংল্যান্ডের বিপক্ষে খেলবে ভারত। সম্ভবত একমাত্র এই জায়গাতেই কোহলি দাপট দেখাতে পারেনি। তবে আমি মনে করি, এ বছর সে ইংল্যান্ডেও দাপটের সঙ্গে খেলবে। মনে হয়, ইংল্যান্ডে তার অবিশ্বাস্য একটি সিরিজ অপেক্ষা করছে, যা তাকে অস্ট্রেলিয়াতেও ভালো করতে সাহায্য করবে।’

২০১৪ সালের ইংল্যান্ড সফরে অফস্ট্যাম্পের বাইরের সুইং ডেলিভারিতে বারবার পরাস্থ হয়েছেন কোহলি। জেমস অ্যান্ডারসন আর স্টুয়ার্ট ব্রড জুটি ভীষণ ভুগিয়েছে তাকে। তবে এরপর ঘরের মাঠে দারুণভাবে ঘুরে দাঁড়ান ডানহাতি এই ব্যাটসম্যান। সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে দলের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি।এবার ইংল্যান্ডেও দাপট দেখাবে কোহলি : ওয়ার্ন

image_printপ্রিন্ট

শেয়ার

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।